লক্ষীমন চাকমা,বরকল প্রতিনিধি: ৪ঠা (মার্চ) শনিবার সকাল ১০ঃ০০ ঘটিকায় বরকল থানা শতবর্ষপুর্তি অনুষ্ঠানে শ্বেত কবুতর উড়িয়ে কেক কেটে অনুষ্ঠানে সূচনা করা হয়। উক্ত অনুষ্টানে মীর আবু তৌহিদ বিপিএম (বার) পুলিশ সুপার রাংগামাটি পার্বত্য জেলা সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দীপংকর তালুকদার এমপি ২৯৯ নং রাংগামাটি আসনে সাংসদ সদস্য ও সভাপতি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

তিনি বলেন, রাংগামাটি জেলার সব থেকে পুরাতন ব্রিটিশ আমলে হচ্ছে বরকল থানা। এই থানা শতবর্ষ ধরে অত্র এলাকায় শান্তি সম্প্রীতি উন্নয়ন ত্বরান্বিত করতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন, পুলিশ হচ্ছে জনগনের বন্ধু হিসেবে মাঠে গিয়ে কাজ করতে পারলে সত্যিকারে শান্তি শৃঙ্খলা বিরাজ করবে বলে বিশ্বাস করেন। তিনি আরও বলেন, সুদীর্ঘ শত বছর বরকল থানার যে কৃতিত্ব, সেই কৃতিত্ব আপনাদের কার্যক্রমের মাধ্যমে এখানকার জনগনেরন শান্তি- শৃঙ্খলা উন্নয়নে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি বরকল থানা দায়িত্বত অফিসার ও সদস্যদের সুস্বাস্থ্য কামনা করেন। তিনি বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনা সব সময় গরীব অসহায় মানুষদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। রাংগামাটি জেলায় সমাজ সেবা বিভাগের উদ্যোগে গরীব অসহায় ১৯৪ (জন) মানুষদের কাছে আর্থিক অনুদান ও রাংগামটি জেলা পরিষদ হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রিয়া সামগ্রী বিতরন শেষে সাংস্কৃতিক অনুষ্টান আয়োজন করা হয়।
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অংসুইপ্রু চৌধুরী চেয়ারম্যান রাংগামাটি জেলা পরিষদ, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মিজানুর রহমান জেলা প্রশাসক রাংগামাটি, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সুবীর কুমার চাকমা সদস্য রাংগামাটি জেলা পরিষদ, বিধান চাকমা চেয়রম্যান বরকল উপজেলা পরিষদ, নাজমা বিনতে আমিন উপজেলা নির্বাহী অফিসার, মোহাম্মদ আব্দুল আওয়াল চৌধুরী সহকারি পুলিশ সুপার বাঘাইছড়ি সার্কেল, অতিরিক্ত দায়িত্বে বরকল সার্কেল রাংগামাটি, মোঃ নাসির উদ্দিন, অফিসার ইনচার্জ (ওসি) বরকল থানা, রাংগামাটি। বিভিন্ন মৌজার হেডম্যান- কার্বারী, রাজনেতিক ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠানের কর্মকতা কর্মচারী ও গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।